চন্দ্রনাথ পাহাড় ,যেন পাহাড়ের বুকে মেঘের খেলা!

চন্দ্রনাথ পাহাড় ,যেন পাহাড়ের বুকে মেঘের খেলা!

গরম থেকে বাচার জন্য গ্রপের বাকি মেম্বারদের বলা হয়েছিল হোটেল থেকে ৬টার আগে চন্দ্রনাথের পথে রওয়ানা দিব...

যাতে ঠান্ডায় ঠান্ডায় পাহাড়ের উপর উঠে যেতে পারি! আগের দিন ট্রেকিং করে সবাই এতটাই ক্লান্ত ছিলাম যে ঘুম থেকে উঠে দেখি ৭টা বাজে,হোটেলের জানালা খুলে দেখি বাইরে প্রচন্ড রৌধ! ফ্রেশ হয়ে নাস্তা করে চন্দ্রনাথের পথে রওয়ানা দিলাম! সিএনজিতে উঠা মাথই বৃষ্টি শুরু হয়,মনে তখন একটা ভয় ডুকে যায় যে এই বৃষ্টির ভেতর কিভাবে এত উপরে উঠব! কারণ বৃষ্টি হলে চন্দ্রনাথের রাস্তা ভয়ংকর হয়ে যায়! যাই হউক সবাই লাঠি ভাড়া করে ট্রেকিং শুরু করে দিলাম! রাস্তা এতটাই পিচ্ছিল ছিল যে বলার বাহিরে,৫০ মিনিটের রাস্তা উঠতে সময় লাগল ২ ঘন্টা! এত কষ্ট করে পাহাড়ে উঠার পর মেঘের খেলা দেখে নিমিষেই সব কষ্ট দূর হয়ে গেল! মনে ভরে উপভোগ করলাম পাহাড়ের বুকে মেঘের ভেসে বেড়ানো! গরমকালে বৃষ্টি হলেই শুধুমাত্র এরকম দৃশ্য উপভোগ করা সম্ভব!

chandranath mondir
দেশের যে কোন প্রান্ত থেকে সীতাকুন্ড! সীতাকুন্ড বাজার থেকে সিএনজি রিজার্ভ করে চন্দ্রনাথ গেইট,৮০ টাকা ভাড়া! তারপর লাঠি ভাড়া করে ট্রেকিং শুরু করে দেন!
বি.দ্র: চন্দ্রনাথ মন্দির সমতল ভূমি থেকে প্রায় ১২০০ ফিট উপরে,তাই উঠতে অনেক কষ্ট হয়! সাথে করে শুকনা খাবার আর পানির বোতল নিয়ে নিবেন! আর হ্যা লাঠি অবশ্যই লাগবে উপরে উঠতে,বিশেষ করে বৃষ্টির সময়!

ঘুরতে গিয়ে পরিবেশ নষ্ট করবেন না, চিপসের প্যাকেট,খালি বোতল নিজের ব্যাগে করে নিয়ে আসবেন!
হ্যাপি ট্রাভেলিং!

লিখেছেনঃ 

রনি ভুইয়া 

mailযে কোন কিছু নিয়ে মতামত বা অভিজ্ঞতা শেয়ার করুন আর সর্বোচ্চ সংখ্যক রিভিউ দাতা হিসেবে জিতে নিন একটি জার্সি/টি-শার্ট ঃ   রিভিউ পেজ

yesUpcoming blog on: একটি বৃষ্টি ভেজা নির্ঘুম রাত!

দেখুন ৯০০ টাকায় ৫ জন আরামে কিভাবে খাবেন? @ কাচ্চি ভাই বিরিয়ানি | Kacchi Bhai in Bashundhara R/A | Best Biryani in Dhaka

Related Posts


Recent Posts


Categories


Tags